প্রধান শিক্ষকের বাণী

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর, ময়মনসিংহ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড এর আওতায় প্রতিষ্ঠিত ও পরিচালিত ময়মনসিংহ শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত ঐতিহ্যবাহী ও গৌরবমন্ডিত হলি ফ্যামিলি বিদ্যাপীঠ। জাতির সুশিক্ষা, ধমীর্য় মনোভাব, নৈতিকতা, আর্থসামাজিক ও বাঙ্গালী সংস্কৃতি বিকাশের লক্ষ্যে ঐতিহ্যবাহী এ শিক্ষা প্রতিষ্ঠানটি নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

বর্তমান যুগ গ্লোবালাইজেশন এর যুগ যার মধ্য দিয়ে সমগ্র পৃথিবী হাতের মুঠোয় চলে এসেছে আর এ যুগে তথ্যের অবাধ প্রবাহ, তৎসঙ্গে তথ্যের নিভূর্ল ও নিশ্চিত প্রাপ্তি প্রতিটি মানুষের একান্ত কাম্য। বর্হিবিশ্বের সাথে তাল মিলিয়ে বর্তমান সরকার ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলার যে প্রত্যয় ব্যক্ত করেছেন সেই মিছিলে অংশগ্রহণ করেছি আমরাও। তারই ধারাবাহিকতায় বিদ্যালয়টি তার ওয়েব সাইট সম্প্রসারণ করতে যাচ্ছে।

এই ওয়েব সাইটের মাধ্যমে বিদ্যালয়ের ইতিহাস, ঐতিহ্য ও কার্যক্রম তথা তথ্যের অবাধ বিনিময় অধিকতর সুলভ ও সহজলভ্য হবে, তথ্যাবলি শিক্ষক—শিক্ষার্থী—অভিভাবক, শিক্ষা সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তর এবং অন্যান্য সরকারী/বেসরকারী অফিসসহ সকলের নাগালে পৌঁছে দেয়াই আমাদের অন্যতম মূল লক্ষ্য ও উদ্দেশ্য। যার ফলে ওয়েবসাইটটি বর্তমান সরকারের “ডিজিটাল বাংলাদেশ” গড়ার ক্ষেত্রে বিশেষ ভূমিকা পালন করবে এবং তৃণমূল পর্যায়ে সবোর্ত্তম ব্যবহার নিশ্চিতকরণের মাধ্যমে বিদ্যালয়টি সেবার মান আরো বৃদ্ধি ও উন্নতি করবে – এ লক্ষ্যে ওয়েব সাইটটি যথাযথ ব্যবহারের মাধ্যমে সকলের সবার্ত্মক সহযোগিতা কামনা করছি।

শুভেচ্ছান্তে

প্রধান শিক্ষক
সি. শান্তি গমেজ
হলি ফ্যামিলি স্কুল